শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে শিশুকে অতিরিক্ত টিকার ডোজ প্রদান, বরখাস্ত ৪ স্বাস্থ্যকর্মী

রাজশাহীতে শিশুকে অতিরিক্ত টিকার ডোজ প্রদান, বরখাস্ত ৪ স্বাস্থ্যকর্মী

রাজশাহীতে শিশুকে অতিরিক্ত টিকার ডোজ প্রদান, বরখাস্ত ৪ স্বাস্থ্যকর্মী
রাজশাহীতে শিশুকে অতিরিক্ত টিকার ডোজ প্রদান, বরখাস্ত ৪ স্বাস্থ্যকর্মী

এসএম বিশাল: রাজশাহী নগরীর ১৯ নং ওয়ার্ডে সুমাইয়া নামের ১০ মাসের এক শিশুকে অতিরিক্ত টিকার ডোজ প্রদানের অভিযোগ পাওয়া গেছে রাসিক স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে। এসময় মোবাইল ও খোশগল্পে মশগুল ছিলেন নারী স্বাস্থ্যকর্মীরা বলে অভিযোগ করেন শিশুটির পরিবারের লোকজন।

এ ঘটনায় ইতিমধ্যে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় স্থানীয়দের মাঝে। পরে ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন পরিস্থিতি শান্ত করেন। সেই সাথে দায়িত্বে অবহেলার অভিযোগে ৪ জন স্বাস্থ্যকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর সুমন। বরখাস্তরা হলেন, রাসিকের জনস্বাস্থ্য বিভাগের মাঠকর্মী জস্না, শিল্পী, তহমিনা ও সুপারভাইজার আজাহার আলী।

তৌহিদুল হক সুমন বলেন, রাসিকের স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডাক্তার বনি ক্লিনিকে এসেছিলেন। তিনি আমাদের জানিয়েছেন অতিরিক্ত টিকা প্রদানে শিশুর কোনো সমস্যা হবেনা।

রবিবার (০৯ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে ছোট বনগ্রাম এলাকার শেখ রাসেল শিশু পার্কের পাশে আরবান ক্লিনিকে এ ঘটনা ঘটে।

শিশু সুমাইয়া চন্দ্রিমা থানাধীন আসাম কলোনীর সাদ্দাম হোসেনের মেয়ে। সাদ্দাম হোসেন জানান, আমার বাচ্চাকে গত ২৩ জুন ২০২১ তারিখে ৩য় ডোজ দেয়া হয়েছিল। পরবর্তি গত ১২ ডিসেম্বর ২০২১ তারিখে ৪র্থ ডোজ দেয়ার কথা ছিলো। আমরা রাজশাহীতে না থাকার কারণে সেসময় টিকা দেয়া হয়নি। আজ রবিবার বাচ্চাকে নিয়ে টিকা দিতে যায় আমার স্ত্রী। সেখানে একটি টিকার পরিবর্তে  ৪টি টিকা প্রদান করেন তারা। অতিরিক্ত টিকা দেয়ার কারণে আমার বাচ্চার গায়ে জ্বর আসছে। এছাড়া শুধু কান্না করছে এবং স্থিরভাবে দাড়াতে পারছেনা। মায়ের বুকের দুধও পান করছেনা সুমাইয়া। বর্তমানে শিশু সুমাইয়াকে নিয়ে হতাশায় পড়েছেন পরিবারের লোকজন।

টিকা প্রদানকারী সুপারভাইজার মো. আজাহার আলী জানান, আমি কেন্দ্রে ছিলামনা। অন্য একটি কেন্দ্রে টিকা প্রদানের বিষয়ে গিয়েছিলাম। এটি ভুলবসত জস্না নামের এক স্বাস্থ্যকর্মী রেজিস্টার খাতা ও ট্যাব না দেখে বাচ্চাটিকে টিকা প্রদান করেছেন। এ দায়িত্ব তার। তিনি আরো বলেন, একটি মুখে ও তিনটি ইনজেকশনের মাধ্যমে টিকা প্রদান করা হয়েছে সুমাইয়াকে। রাসিকের জনস্বাস্থ্য বিভাগের প্রধান কর্মকর্তা ডাঃ এফ.এ.এম. আঞ্জুমান আরা বেগম বলেন, এঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে পরবর্তি ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ওই স্বাস্থ্য কর্মকর্তা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply